রাত ৯:৪৮, বৃহস্পতিবার, ২৯শে জুন, ২০১৭ ইং
/ তথ্যপ্রযুক্তি / গুগল হোম এবার যুক্তরাজ্যে
গুগল হোম এবার যুক্তরাজ্যে
মার্চ ২৯, ২০১৭

যুক্তরাষ্ট্রের পর এবার যুক্তরাজ্যে অবমুক্ত করা হচ্ছে ‘গুগল হোম’।  যুক্তরাজ্যের বাজারে স্মার্ট হোম অবমুক্তির ব্যাপারে সার্চ জায়ান্ট জানিয়েছে, আগামী ৬ এপ্রিল থেকে স্থানীয় কিছু দোকানে পাওয়া যাবে এটি। বিট্রিশদের সুবিধায় এতে যুক্ত করা হয়েছে বিশেষ কিছু সুবিধা।

গত বছরের নভেম্বরে যুক্তরাষ্ট্রের বাজারে স্পিকার অ্যাসিসটেন্ট উন্মুক্ত করে গুগল। বাসা বাড়িতে আর্টিফিসিয়েল ইন্টলিজ্যান্স প্রযুক্তির সুবিধা নাগালে আনতে এই প্রযুক্তির পণ্য তৈরির প্রবণতা বৃদ্ধি পাওয়ায় স্মার্ট হোম অ্যাসিসটেন্ট তৈরি করে গুগল।

এটি অ্যামাজনের অ্যালেক্সার প্রধান প্রতিদ্বন্দী।

গুগলের এই অ্যাসিসটেন্ট অ্যামাজনের ইকো’র মতো ব্যবহারকারীদের সাধারণ প্রশ্নের উত্তর সহ হোম লাইটের মতো সব স্মার্ট হোম ডিভাইস নিয়ন্ত্রণ করতে পারে।

এমনকি এটা অনুবাদের মাধ্যমে আবহাওয়া, ট্রাফিক আপডেট এবং বিবিস, গার্ডিয়ানের মতো সংবাদমাধ্যমের খবর দিতে সহায়তা করে।

এ বিষয়ে ব্লগ পোষ্টে গুগলের প্রোডাক্ট প্ল্যানিং পরিচালক সুভির কোঠারি বলেছেন, আমাদের  ন্যাচারাল লাঙ্গুয়েজ প্রসেসিং, মেশিন লার্নিং এবং ভয়েস রিকগনিশনের দক্ষতার যে সংযুক্তি রয়েছে তা ব্যবহারকারীর সাথে অ্যাসিসটেন্টকে বাস্তবের মতো ক্রিয়া করতে সাহায্য করবে।

এছাড়া অবশ্যই আমরা কিছু ব্রিটিশ বিষয় যুক্ত করেছি। এক্ষুণি তা পরীক্ষা করতে প্রশ্ন করতে পারো, যেমন এটার সখ কিংবা পছন্দের খাবার সম্পর্কে।
উল্লেখ্য, গুগল হোমের ইউএস ভার্সনটি বিতর্কিত হয় যখন এটা নতুন কোনো ফ্লিমের তথ্য দিতে শুরু করে।

যুক্তরাজ্যে বাসা বাড়িতে তারহীন সংযোগ পেতে ব্যর্থ হওয়া মানুষগুলোর সমস্যার সমাধান দিতে টেক জায়ান্ট তাদের নিজস্ব ওয়াইফাই সেবাও চালু করছে সেখানে।

৬ এপ্রিল থেকে ১২৯ পাউন্ডে গুগল হোম এবং একই সময় থেকে গুগলের ওয়াইফা‌ই সেবাও  পাওয়া যাবে একই দামে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top