রাত ১০:১২, রবিবার, ২২শে জানুয়ারি, ২০১৭ ইং
/ বিনোদন / ‘গহীন বালুচর’র শুভযাত্রা…
‘গহীন বালুচর’র শুভযাত্রা…
December 20th, 2016

গত ১৭ ডিসেম্বর সন্ধ্যায় রাজধানীর একটি অভিজাত রেস্টুরেন্টে বদরুল আনাম সৌদ পরিচালিত প্রথম চলচ্চিত্র ‘গহীন বালুচর’র শুভযাত্রা শুরু হয়েছে। সরকারী অনুদানে নির্মীয়মান এই চলচ্চিত্রের মাধ্যমেই একজন চলচ্চিত্র নির্মাতা হিসেবে অভিষেক ঘটতে যাচ্ছে বহু দর্শকপ্রিয় নাটকের নির্মাতা বদরুল আনাম সৌদের। বহুবছর সৌদ যাদের সঙ্গে একসাথে কাজ করেছেন এবং এখনো করছেন সেইসাথে সৌদ’র যারা শুভাকাঙ্খী তাদের সঙ্গে নিয়েই বদরুল আনাম সৌদ তার ‘গহীন বালুচর’র শুভযাত্রা শুরু করেন। মূলত সেদিন সন্ধ্যায় ‘গহীন বালুচর’র শিল্পী কলাকুশলীবৃন্দের সাথে আগত অতিথিদের পরিচয় করিয়ে দেয়া এবং চলচ্চিত্রটি সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরতেই সৌদ এই আয়োজন করেন। আর তাকে সর্বাত্বক সহযোগিতা করেন তারই সহধর্মিনী বরেণ্য অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা। নাজিবা বাশারের সঞ্চালনায় ‘গহীন বালুচর’র শুভযাত্রা লগ্নের শুরুতেই কথা বলেন সুবর্ণা মুস্তাফা। তিনি বলেন, ‘সৌদ’র সঙ্গে নয়টি বছরে একটি সত্যই প্রকট মনে হয়েছে আমার কাছে আর তা হলো সৌদ’র জীবনের একমাত্র লক্ষ্য বা স্বপ্ন হচ্ছে চলচ্চিত্র নির্মাণ করা। আজ সেই স্বপ্ন পূরণের দিনের পথে এগিয়ে চলার শুভক্ষণ। তোমাকে অভিনন্দন। একজন সহশিল্পী, সহযোদ্ধা হিসেবে আমি বলতে চাই গহীন বালুচর তোমার একার চলচ্চিত্র নয়।

এখানে যারা উপস্থিত আছেন এবং যারা নানানভাবে তোমার সাথে সম্পৃক্ত আছেন তাদের প্রত্যেকের চলচ্চিত্র এটি। এটি দর্শকের চলচ্চিত্র। আমি আশা করবো তুমি যেমন তোমার নাটক দিয়ে আমাদের মুগ্ধ করেছে ঠিক তেমনি গহীন বালুচর চলচ্চিত্র দিয়েও ঠিক তাই করবে।’ শুভযাত্রা’র অনুষ্ঠানে বদরুল আনাম সৌদ বলেন,‘ আমি আমার জীবনের এই মাহেন্দ্রক্ষণে সত্যিই আজ ভীষণ রকম নার্ভাস। ২০০০ সাল থেকে আমি, শিহাব শাহীন, অনিমেষ আইচ, গোলাম সোহরাব দোদুল, রহমতুল্লাহ তুহিন, অ¤œান বিশ্বাস’সহ আরো বেশ কয়েকজন আমরা একসঙ্গে কাজ শুরু করি। সেই থেকে আজো আমরা সবাই একসাথেই আছি। তাই আমার চলচ্চিত্র নির্মাণ আমাদের সবারই স্বপ্নপূরণের আরো একটি অধ্যায়ের শুভ সূচনা।

সবাই দোয়া করবেন যেন ভালোভাবে চলচ্চিত্রটি নির্মাণ করতে পারি।’ সৌদ’র বক্তৃতার পরপরই চলচ্চিত্রটির নতুন তিনটি মুখ তানভীর, মুন এবং নীলাকে পরিচয় করিয়ে দেন সুবর্ণা মুস্তাফা। চলচ্চিত্রটিতে আরো যারা অভিনয় করবেন তারা হচ্ছেন রাইসুল ইসলাম আসাদ, সুবর্ণা মুস্তাফা, আফরোজা বানু, ফজলুর রহমান বাবু, শাহাদাৎ হোসেন, বন্যা মির্জা, রুনা খান। বদরুল আনাম সৌদ’র কাহিনী, সংলাপ, চিত্রনাট্য ও নির্দেশনায় আসছে ২২ ডিসেম্বর থেকে ঢাকার বাইরে ‘গহীন বালুচর’ চলচ্চিত্রটির শুটিং শুরু হবে। চলচ্চিত্রটিতে সহ-প্রযোজনা করছে ‘সাতকাঁহন’ ও ‘ফ্রে-স মুভিজ’। ‘গহীন বালুচর’র সঙ্গীত পরিচালনায় আছেন ইমন সাহা। অনুষ্ঠানে সৌদকে শুভ কামনা জানাতে উপস্থিত হয়েছিলেন তারিক আনাম খান, নিমা রহমান, মিশা সওদাগর, বিপাশা হায়াত, বিজরী বরকত উল্যাহ, তারিন, সাজু খাদেম, শাহেদ আলী, দীপা খন্দকার, শোয়েব মৌসুমী, তাহমিনা সুলতানা মৌ, মম, ভাবনা, প্রযোজক খোরশেদ আলম খসরু, সাকিব আল হাসানের স্ত্রী শিশির, সৌদ’র নির্মাতা বন্ধু’সহ আরো অনেকে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :