সকাল ১০:১১, রবিবার, ২০শে আগস্ট, ২০১৭ ইং
/ খেলাধুলা / খেলোয়াড় বেচা-কেনায় সবচেয়ে বেশি আয় লা লিগার
খেলোয়াড় বেচা-কেনায় সবচেয়ে বেশি আয় লা লিগার
আগস্ট ১২, ২০১৭

দল বদল মৌসুমে খেলোয়াড় বেচা-কেনায় সবচেয়ে বেশি লাভ করেছে স্প্যানিশ লা লিগা। চলতি দল বদল মৌসুমে লা লিগার ক্লাবগুলো দল বদল ফি হিসেবে পেয়েছে ৬৫৩.৯৫ মিলিয়ন ইউরো। যা ইউরোপের অন্য যেকোনো লিগের চেয়ে বেশি। এমন আয়ে নেইমার দ্য সিলভা, আলভারো মোরাতা ও দানিলোর দল বদল উল্লেখযোগ্য অবদান রেখেছে। |

৫৮১.৪৮ মিলিয়ন ইউরো নিয়ে এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগ। ইতালিয়ান সিরি’আ লিগ ৫৭২.৩৭ মিলিয়ন ইউরো নিয়ে রয়েছে তৃতীয় স্থানে। ফ্রেঞ্চ লিগ ওয়ান খেলোয়াড়দের দল বদল ফি পেয়েছে ৫০৮.৪ মিলিয়ন ইউরো। জার্মান বুন্দেসলিগা পেয়েছে ৩৩৯.৮৫ মিলিয়ন ইউরো। আর পর্তুগালের লিগা নোস পেয়েছে ২২৮.৭৮ মিলিয়ন ইউরা। 

লিগগুলোর মধ্যে একমাত্র লা লিগাই খেলোয়াড় কিনতে যা খরচ করেছে তার চেয়ে বেশি খেলোয়াড় বিক্রি করে আয় করেছে। খেলোয়াড় কেনা-বেচার ক্ষেত্রে লা লিগা আয় করেছে ২৮৬.০৫+ মিলিয়ন ইউরো। ইউরোপের বাকি সবগুলো লিগ খেলোয়াড় বিক্রি করে যা পেয়েছে তার চেয়ে অনেক বেশি খরচ করেছে খেলোয়াড় কেনার ক্ষেত্রে।

এক্ষেত্রে ফ্রেঞ্চ লিগ ওয়ান খেলোয়াড় বিক্রি করে যা আয় করেছে তার চেয়ে ৭১.৫ মিলিয়ন বেশি খরচ করেছে। জার্মান বুন্দেসলিগা আয়ের চেয়ে ১৩৩ মিলিয়ন ইউরো বেশি খরচ করেছে। ইতালিয়ান সিরি’আ লিগ খরচ করেছে ১৭৮.৪৭ মিলিয়ন ইউরো। খেলোয়াড় বেচার চেয়ে কেনার ক্ষেত্রে সবচেয়ে বেশি খরচ করেছে ইংলিশ প্রিমিয়ার লিগ। তাদের খরচের পরিমাণ ৫৪২.৫৭ মিলিয়ন ইউরো!

এই বিভাগের আরো খবর



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top