সকাল ১০:২৪, সোমবার, ২৫শে সেপ্টেম্বর, ২০১৭ ইং
/ রাজনীতি / খালেদা জিয়ার জন্মদিনে এবার কর্মসূচি নেই বিএনপির
খালেদা জিয়ার জন্মদিনে এবার কর্মসূচি নেই বিএনপির
আগস্ট ১৪, ২০১৭

দেশের উত্তরাঞ্চলে ব্যাপক বন্যা এবং চিকিৎসার জন্য লন্ডনে থাকায় এবার দলের চেয়ারপারসন খালেদা জিয়ার জন্মদিন উদযাপনের কোনো কর্মসূচি রাখেনি বিএনপি। প্রায় প্রতি বছর জন্মদিনে বিএনপি কার্যালয়ে কেক কাটা হলেও সোমবার সেই রকম কোনো প্রস্তুতি দেখা যায়নি।

এ প্রসঙ্গে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ম্যাডাম (খালেদা জিয়া) চিকিৎসার জন্য এখন লন্ডনে আছেন। এজন্য ম্যাডামের জন্মদিনে বিএনপির কোনো কর্মসূচি নেই। তবে বিএনপির অঙ্গ-সহযোগী সংগঠনগুলো চেয়ারপারসনের সুস্থতা কামনায় মঙ্গলবার দোয়া মাহফিল করতে পারে বলে জানান তিনি।

দেশের উত্তরাঞ্চলে ব্যাপক বন্যা এবং চিকিৎসার জন্য লন্ডনে থাকায় বিএনপি চেয়ারপারসনের জন্মদিনে এবার কেন্দ্রীয়ভাবে কোনো কর্মসূচি নেই বলে জানিয়েছেন তার প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান।

চোখ ও পায়ের চিকিৎসার জন্য গত ১৫ জুলাই যুক্তরাজ্য যান খালেদা জিয়া। লন্ডনে বড় ছেলে তারেক রহমানের বাড়িতে আছেন তিনি। গত ৮ আগস্ট পূর্ব লন্ডনের মুরফিল্ড আই হাসপাতালে তার ডান চোখে অস্ত্রোপচার হয়। বিএনপি চেয়ারপারসনের চোখের অস্ত্রোপচার পরবর্তী অবস্থা প্রসঙ্গে রিজভী বলেন, ম্যাডামের চোখের ব্যান্ডেজ এখনও খোলা হয়নি। ২/৩ দিনের মধ্যে ব্যান্ডেজ খোলা হবে। তিনি চিকিৎসকদের সার্বিক তত্ত্বাবধানে সুস্থ আছেন।

বিএনপির ভাষ্য অনুযায়ী, খালেদা জিয়া আজ মঙ্গলবার ৭৩ বছরে পা রাখছেন। ১৯৪৫ সালের ১৫ আগস্ট দিনাজপুরের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন তিনি। ইস্কান্দার মজুমদার এবং তৈয়বা মজুমদার দম্পতির তৃতীয় সন্তান খালেদা জিয়া।

বিএনপি চেয়ারপারসন ২০১৫ সালে জন্মদিন উদযাপন করলেও গত বছর বন্যা, গুলশান হামলা, গুম-খুনকে কারণ দেখিয়ে কেক কাটার কর্মসূচি বাতিল করেছিলেন।

এদিকে, খালেদা জিয়ার জন্মদিন উপলক্ষে আজ মঙ্গলবার দেশের সব জেলা, মহানগর, থানা ও পৌরসভায় জাতীয়তাবাদী যুবদলের উদ্যোগে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। এছাড়া বন্যাদুর্গত এলাকায় বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণও করবে সংগঠনটির নেতাকর্মীরা। যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব ও সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু এই কর্মসূচি ঘোষণা করেছেন।  সোমবার দুপুরে সংগঠনটির কেন্দ্রীয় দফতরের দায়িত্বে থাকা কামরুজ্জামান দুলাল প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

 

এই বিভাগের আরো খবর



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top