সকাল ৭:২৪, রবিবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০১৭ ইং
/ রাজনীতি / খালেদা জিয়ার কাছে ষড়যন্ত্রের প্রমাণ চান কাদের
৫ জানুয়ারি সারাদেশে সমাবেশ
খালেদা জিয়ার কাছে ষড়যন্ত্রের প্রমাণ চান কাদের
December 29th, 2016

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (নাসিক) নির্বাচন বাইরে থেকে সুষ্ঠু দেখালেও ‘ভেতরে ষড়যন্ত্র ছিল’ বলে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া যে অভিযোগ করেছেন তার প্রমাণ চেয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ওই নির্বাচনে ‘সরকারি দলের ষড়যন্ত্র’ প্রমাণ না করতে পারলে বিএনপি নেত্রীকে অভিযোগ তুলে নিতে বলেছেন তিনি।

বৃহস্পতিবার দুপুরে ধানমন্ডির প্রিয়াংকা কমিউনিটি সেন্টারে আওয়ামী লীগের এক যৌথ সভায় তিনি এই অনুরোধ জানান। মঙ্গলবার রাতে এক অনুষ্ঠানে খালেদা জিয়া বলেন, বাইরে হলো সব ফিটফাট, ভেতরে হলো কী? বুঝতে পারছেন যে, ভেতরে যত রকমের দুনিয়ার ষড়যন্ত্র আর বাইরে থেকে সব ফিটফাট দেখায়। ওবায়েদুল কাদের বলেন, নারায়ণগঞ্জ সিটি নির্বাচন নিয়ে ফখরুল, রিজভী সাহেবরা মনগড়া অনেক কথা বলেছেন। শেষ পর্যন্ত খালেদা জিয়াও বক্তব্য দিয়েছেন। তিনি বলেছেন, নির্বাচনে নাকি ষড়যন্ত্র হয়েছে। আমি বেগম জিয়াকে অনুরুধ করব, ষড়যন্ত্র জাতির সামনে প্রমাণ করুন। জেলা পরিষদ নির্বাচনকে ‘সংবিধানের সাথে সাংঘর্ষিক’ বলে বিএনপি নেতা মওদুদ আহমদের দেয়া বক্তব্য প্রসঙ্গে আওয়ামী লীগ নেতা কাদের বলেন, সংবিধানের কথা বলবেন না, আপনারাই সংবিধান রক্তাক্ত ও পদদলিত করেছেন। আপনাদের মুখে সংবিধানের কথা শোনা ভুতের মুখে রাম নাম। তিনি বলেন, ২০০০ সালে আমরা সরকারে থাকার সময় জেলা পরিষদের আইন হয়েছে। এটা সংবিধানের সাথে সাংঘর্ষিক থাকলে, আপনারা সংশোধন করেননি কেন, বাতিল করেননি কেন? এখানে সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক কিছু নেই। এর আগে ১০ জানুয়ারী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসের সমাবেশ সফল করতে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে দলের ঢাকা ও ঢাকার আশপাশের জেলার সভাপতি-সাধারণ সম্পাদক, দলীয় মেয়র, উপজেলা চেয়ারম্যানদের নিয়ে এক মতবিনিময় সভা হয়। সভায় সমাবেশ সফল করার আহ্বান জানিয়ে নেতাকর্মীদের উদ্দেশ্যে কাদের বলেন, সোহরাওয়ার্দী উদ্যানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসের সমাবেশ করব আমরা। এই সমাবেশকে সফল করতে হবে। তিনি আরও বলেন, তাছাড়া ৫ জানুয়ারিতে গণতন্ত্রেরর বিজয় দিবস উপলক্ষে সারা দেশে সকল জেলা-উপজেলা পর্যায়ে সমাবেশ করবেন। ওই দিন ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর ‘রাসেল স্কয়ারে’ এবং ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে সমাবেশ করবে বলে জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, দীপু মনি, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, খালিদ মাহমুদ চৌধুরী, এ কে এম এনামুল হক শামীম, মুহিবুল হাসান চৌধুরী নওফেল, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, আইন বিষয়ক সম্পাদক আব্দুল মতিন খসরু, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন প্রমুখ।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top