সকাল ১১:১৩, মঙ্গলবার, ২৩শে মে, ২০১৭ ইং
/ রাজনীতি / ক্ষমতায় টিকে থাকতেই জঙ্গিবাদের সাইনবোর্ড : বিএনপি
ক্ষমতায় টিকে থাকতেই জঙ্গিবাদের সাইনবোর্ড : বিএনপি
মার্চ ১৯, ২০১৭

সরকার জোর করে ক্ষমতায় টিকে থাকার জন্য ‘জঙ্গিবাদের সাইনবোর্ড’ সামনে এনে পৃষ্ঠপোষকতা করছে বলে অভিযোগ করেছে বিএনপি। দলটি বলেছে, জঙ্গিবাদ নিয়ে বিনাভোটের সরকার জনগণের সাথে লুকোচুরি খেলছে। সরকারের গণতন্ত্র ও দেশবিরোধী বহু গোপন এজেন্ডা বাস্তবায়নের লক্ষ্যে উগ্রবাদকে উপলক্ষ হিসেবে জনগণের সামনে আনা হয়েছে। মানুষ যাতে জঙ্গিবাদী তৎপরতার আলোচনা নিয়েই ব্যস্ত থাকে। আর এরই ফাঁক দিয়ে অশুভ ইচ্ছা বাস্তবায়ন করা সম্ভব হয়।

রোববার সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী এসব কথা বলেন। চট্টগ্রামের সীতাকুন্ডে জঙ্গি আস্তানায় অভিযান এবং রাজধানীর আশকোনা ও খিলগাঁওয়ে র‌্যাবের উপর আত্মঘাতী হামলার ঘটনায় উদ্বেগ প্রকাশ করে সরকারের সমন্বয়হীনতায় নিন্দা জানান রিজভী। তিনি বলেন, জঙ্গিবাদ নিয়ে আইজিপির বক্তব্যের সাথে র‌্যাবের ডিজির বক্তব্যের কোনো মিল নেই। জঙ্গিবাদ দমনের ক্ষেত্রে সমন্বয়হীনতার একটা বিষয় চলছে। একটা ঘটনা ঘটার সাথে সাথে অন্য দলের ওপর তারা দোষ চাপিয়ে দিচ্ছে। তাতে স্পষ্ট মনে হয় যে, এই ঘটনাগুলোর সাথে, এই উগ্রবাদের সাথে সরকারেরই একটা সম্পর্ক আছে।

প্রধানমন্ত্রীকে ভুল তথ্য দিয়ে একটি মহল বিচার বিভাগের সঙ্গে প্রশাসন বা নির্বাহী বিভাগের দূরত্ব তৈরি করছে বলে প্রধান বিচারপতি যে অভিযোগ করেছেন তাকে ‘যৌক্তিক’ বলেছেন বিএনপির এই নেতা। তিনি বলেন, আমি প্রধান বিচারপতির এই বক্তব্যের সাথে দ্বিমত পোষণ করতে পারছি না। আমার মনে হয়, এদেশের মানুষ দুর্ভোগ পোহাচ্ছে, আজকে রাষ্ট্রশক্তি যেভাবে ভয়ানক হয়ে উঠেছে, সেখানে শেষ আশ্রয়স্থল আদালত। প্রধান বিচারপতির অভিযোগের বিষয়টি এখন সর্বমহলে আলোচিত হচ্ছে জানিয়ে রিজভী বলেন, দেশের প্রধান বিচারপতি যখন এই ধরণের অভিযোগ উত্থাপন করেন, তখন তা জনমনে যৌক্তিক ভিত্তি পায়। কী পরিমাণ ভুক্তভোগী হলে স্বয়ং প্রধান বিচারপতিও ক্ষুব্ধ হয়ে নির্বাহী হস্তক্ষেপের বিষয়ে অভিযোগ তুলেন। একদলীয় শাসন ব্যবস্থা আনুষ্ঠানিক রূপ লাভ করেছে বলেই আজকে বিচার বিভাগের ওপর সরকারের হস্তক্ষেপ সর্বত্র দৃশ্যমান। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন-দলের ভাইস চেয়ারম্যান ডা. জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, তাইফুল ইসলাম টিপু প্রমুখ।

 



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top