দুপুর ১:১১, রবিবার, ২৫শে জুন, ২০১৭ ইং
/ রাজনীতি / ক্ষমতায় এলে গুম-খুনের জন্য আওয়ামী লীগের বিচার : আমীর খসরু
ক্ষমতায় এলে গুম-খুনের জন্য আওয়ামী লীগের বিচার : আমীর খসরু
এপ্রিল ১৬, ২০১৭

ইলিয়াস আলী, চৌধুরী আলমসহ বিএনপির গুম হওয়া নেতা-কর্মীদের অবিলম্বে ফিরিয়ে দেওয়ার দাবি জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। তিনি হঁশিয়ারি দিয়ে বলেছেন, এদের হিসাব-কিতাব আওয়ামী লীগকে বুঝিয়ে দিতে হবে। তারা (বিএনপি) ক্ষমতায় এলে এসব গুম-খুনের জন্য আন্তর্জাতিক মানদন্ডে আওয়ামী লীগের বিচার হবে।

রোববার দুপুরে রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে স্বাধীনতা ফোরাম আয়োজিত এক প্রতিবাদী যুব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন আমীর খসরু। বিএনপি নেতা ইলিয়াস আলী নিখোঁজের পাঁচ বছর অতিবাহিত হওয়ার প্রতিবাদ ও তাকে ফিরিয়ে দেওয়ার দাবিতে এ সমাবেশ হয়। বিএনপির এই নেতা বলেন, বিএনপি ক্ষমতায় এলে আওয়ামী লীগের বিরুদ্ধে গুম-খুনের যে বিচার করবো, সেটা আন্তর্জাতিক মানদন্ডের পরিপ্রেক্ষিতে করবো। বিশ্বের শ্রেষ্ঠ জুরিস্টগণ এখানে যোগ দেবেন, বিশ্বের শ্রেষ্ঠ বিচারকরা এখানে জড়িত থাকবেন। তিনি বলেন, আজকে বিরোধী দলকে গুম-হত্যার মাধ্যমে দমন করা হচ্ছে। এটি বিশ্ববাসী সবাই জানেন। সুতরাং গুম-খুন করে সামনের দিকে এগিয়ে যাওয়ার সুযোগ নেই। এটা থেকে বাঁচার জন্য প্রধানমন্ত্রী ও তার দল (আওয়ামী লীগ) অনেক কাজ করছে। হেফাজতের সঙ্গেও সম্পর্ক করছে।

হেফাজতের সঙ্গে সরকারের ঘনিষ্ঠতা নিয়ে আমীর খসরু বলেন, এখন আওয়ামী লীগের অবস্থাটা এমন হয়েছে যে- ফাউল করতে করতে একটা সময়ে তারা (ক্ষমতাসীনরা) নিজেরাই নিজেদের পোস্টে গোল দিয়ে দেবে। তিস্তাসহ অভিন্ন ৫৪টি নদীর পানির প্রসঙ্গে তিনি বলেন, এই ৫৪টি অভিন্ন নদীর পানির ন্যায্য হিসাব হতে হবে, আঞ্চলিক দেশগুলোকে নিয়ে এটার আন্তর্জাতিক ব্যবস্থাপনা হতে হবে, এটাকে প্রতিষ্ঠানিক রূপ দিতে হবে। সমাবেশে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু হুঁশিয়ারি দিয়ে বলেন, ইলিয়াস আলী, চৌধুরী আলমদের অবিলম্বে ফেরৎ দিতে হবে। অন্যথায় চরম মূল্যে ক্ষতিপূরণ দিতে হবে। সংগঠনের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহের সভাপতিত্বে আরও বক্তব্য দেন- বিএনপির ভাইস চেয়ারম্যান আহমেদ আযম খান, যুগ্ম মহাসচিব মজিবুর রহমান সরোয়ার, জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা, এলডিপির সিনিয়র যুগ্ম-মহাসচিব শাহাদাত হোসেন সেলিম প্রমুখ।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top