বিকাল ৪:২৩, শনিবার, ২৪শে জুন, ২০১৭ ইং
/ আর্ন্তাজাতিক / কে হচ্ছেন এফবিআইয়ের কর্ণধার?
কে হচ্ছেন এফবিআইয়ের কর্ণধার?
মে ১৩, ২০১৭

করতোয়া ডেস্ক: যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা’র (এফবিআই) প্রধান জেমস কোমির উত্তরসূরী অনুসন্ধানে চার শীর্ষ কর্মকর্তার সাক্ষাৎকার অনুষ্ঠিত হচ্ছে শনিবার। অ্যাটর্নি জেনারেল জেফ সেশন এবং তার ডেপুটি রড রোজেনস্টেইনের কাছে তারা সাক্ষাৎকারে মিলিত হবেন।

তবে দেশটির স্থানীয় গণমাধ্যমগুলোর দাবি অন্তত ১১ জনের নামের তালিকা বিবেচনায় নিয়েছেন ট্রাম্প প্রশাসন। হোয়াইট হাউসের মুখপাত্র শন স্পাইসার  জানান, খুব দ্রুতই ওই পদে যোগ্য প্রার্থীকে নিয়োগ দেওয়া হবে, যার কাছ থেকে প্রত্যাশা পূরণ হবে তিনিই নিয়োগ পাবেন।

 মার্কিন এই গোয়েন্দাসংস্থার প্রধানের পদের তালিকায় আছেন এফবিআই’র ভারপ্রাপ্ত প্রধান অ্যান্ড্রু ম্যাকক্যাবের নামও।  রয়েছে রিপাবলিকান সিনেটর জন কর্নিনও। সাবেক টেক্সাস অ্যাটর্নি জেনারেলের এই সদস্য সিনেটের পছন্দের তালিকায় দ্বিতীয় অবস্থানে।

এছাড়া কোমি থাকা অবস্থায় অ্যান্ড্রু ম্যাকক্যাবে ছিলেন এফবিআই’র উপ-পরিচালক। এছাড়া মার্কিন গণমাধ্যমগুলো অন্য যে দুই প্রার্থীর নাম উল্লেখ করেছে তারা হলেন, নিউইয়র্ক আপিল কোর্টের বিচারক মাইকেল গার্সিয়া এবং সিনিয়র আইনজীবী এলিস ফিশার।

গার্সিয়া এর আগে নিউইয়র্কের প্রসিকিউটর ছিলেন। আর বিচার বিভাগের ফৌজদারি বিভাগের অ্যাসিস্ট্যান্ট আটর্নি জেনারেল ছিলেন ফিশার। বর্তমানে একটি আইনকেন্দ্রে কর্মরত আছেন তিনি। প্রসঙ্গত, এফবিআই’র প্রধান জেমস কোমিকে হঠাৎ বরখাস্তের কারণে ব্যাপক সমালোচনার শিকার হয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top