রাত ১:২৪, বৃহস্পতিবার, ২৮শে জুন, ২০১৭ ইং
/ বিনোদন / এবার সাংহাই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ফারুকীর ‘ডুব’
এবার সাংহাই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ফারুকীর ‘ডুব’
জুন ১১, ২০১৭

বিনোদন রিপোর্টার : মোস্তফা সরয়ার ফারুকীর বহুল আলোচিত চলচ্চিত্র ‘ডুব’ রাশিয়ার ৩৯তম মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রধান প্রতিযোগিতা বিভাগে লড়াইয়ের আগে সাংহাই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে গোল্ডেন গবলেট অ্যাওয়ার্ডে লড়াইয়ের জন্য মনোনয়ন পেয়েছে।

এ নিয়ে ফারুকী তার ফেসবুক টাইমলাইনে লিখেছেন, আজ যখন তার (বিল আগস্ট) নতুন ছবির সঙ্গে একই প্রতিযোগিতায় আমার ছবিও নির্বাচিত হয়, তখন আমার ভিতর এক ফ্যানবয়ের উচ্ছ্বাস শুরু হয়। সাংহাই ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভালের মেইন কম্পিটিশনে নির্বাচিত হলো ‘ডুব’! সেখানে অন্য পনেরো ছবির সঙ্গে আছে বিল অগাস্টের নতুন ছবিও। বাংলাদেশ ছাড়া এ উৎসবে আরো ১২টি দেশের ১৫টি চলচ্চিত্র প্রতিযোগিতায় অংশ নিচ্ছে।

 এ তালিকায় আছে জার্মানি, যুক্তরাষ্ট্র, চীন, ইরান, ভারত, ইতালি, জাপান, যুক্তরাজ্য, রোমানিয়া, পোল্যান্ড, রাশিয়া এবং ফিলিপাইনের চলচ্চিত্র। চীনের অন্যতম সম্মানজনক এ চলচ্চিত্র উৎসবের এবারের আসর বসছে ১৭ জুন থেকে। উৎসব চলবে ২৫ জুন পর্যন্ত। জানা গেছে, উৎসবে অংশ নেবেন ছবিটির পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী, নুসরাত ইমরোজ তিশা, ইরফান খান, প্রযোজক অশোক ধানুকা ও আব্দুল আজিজ।

এছাড়া ২৫ জুন বিজয়ীদের নাম ঘোষণা করা হবে। জুরি বোর্ডে থাকছেন-পাম দ্য অর জয়ী ক্রিস্টিয়ান মুঙু জুরি বোর্ড সভাপতি। তাকে বলা হয় রোমানিয়ান নিউ ওয়েভের পোস্টার বয়। তার তিন ছবি কান চলচ্চিত্র উৎসবে চারটি পুরস্কার জিতেছে।

আছেন অস্কারজয়ী হুইপল্যাশের প্রযোজক গ্যারি মিশেল ওয়াল্টার, গোল্ডেন লায়ন জেতা মিলশো মানচেভস্কি এবং তিন গুরুত্বপূর্ণ চীন ও জাপানিজ পরিচালক। ‘ডুব’ ছবিটিতে অভিনয় করেছেন বাংলাদেশের তিশা, রোকেয়া প্রাচী ও ভারতের খ্যাতিমান ও জনপ্রিয় অভিনেতা ইরফান খানসহ আরও অনেকেই। বাংলাদেশ থেকে প্রযোজনা করেছে জাজ মাল্টিমিডিয়া ও ভারত থেকে প্রযোজনা করেছে এসকে মুভিজ, ছবির সহপ্রযোজক ইরফান খান।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top