সকাল ৬:১২, মঙ্গলবার, ২৬শে সেপ্টেম্বর, ২০১৭ ইং
/ তথ্যপ্রযুক্তি / এবার মিয়ানমারের সমাজকল্যাণ ও সীমান্ত মন্ত্রণালয়ের সাইট হ্যাক
এবার মিয়ানমারের সমাজকল্যাণ ও সীমান্ত মন্ত্রণালয়ের সাইট হ্যাক
সেপ্টেম্বর ৯, ২০১৭

 

রোহিঙ্গা জনগোষ্ঠীর ওপর নির্যাতনের প্রতিবাদে মিয়ানমারের সাইবার স্পেসে হামলা অব্যহত রেখেছে বাংলাদেশি হ্যাকার গ্রুপ সাইবার ৭১।

বুধবার দিবাগত রাতে মিয়ানমার সরকারের সোশ্যাল ওয়েলফেয়ার (www.dsw.gov.mm) এবং বর্ডার অ্যাফেয়ার্স মন্ত্রণালয়ের সাইট (www.mba.gov.mm) অচল করে দেয় হ্যাকার গ্রুপটি। এছাড়াও মিয়ানমারের অভ্যন্তরীণ রাজস্ব বিভাগের সাইটটি (www.irdmyanmar.gov.mm) মরক্কোর হ্যাকারদের কর্তৃক হ্যাক হওয়ার পর, দ্বিতীয় দফা হামলা চালিয়ে সাইটি পুরোপুরি ডাউন করে দেয় বাংলাদেশি এই হ্যাকাররা।

এর আগে ইন্দোনেশিয়ার হ্যাকারদের সঙ্গে যৌথ ডিডস আক্রমণ চালিয়ে মিয়ানমারের রাষ্ট্রপতি অফিস (www.president-office.gov.mm), তথ্য মন্ত্রণালয় (www.moi.gov.mm), কেন্দ্রীয় ব্যাংকের ওয়েবসাইট (www.cbm.gov.mm) ডাউন করা ছাড়াও, মিয়ানমারের অন্যতম ব্যবসায়ী গ্রুপ এমকে কোম্পানিজের ওয়েবসাইট (www.mkgroup.com.mm) এবং ইকোনমিক কমিউনিটির মিয়ানমারভিত্তিক ওয়েবসাইটটি (www.aec.com.mm) হ্যাক করে রোহিঙ্গা নির্যাতন বন্ধের ব্যানার ঝুলিয়ে দেয় সাইবার ৭১।

মিয়ানমারের রাখাইন রাজ্যের সংখ্যালঘু রোহিঙ্গাদের ওপর হামলার প্রতিবাদে দেশটির গুরুত্বপূর্ণ সরকারি-বেসরকারি ওয়েবসাইটে হামলা চালাচ্ছে মরক্কো, ইন্দোনেশিয়া, পাকিস্তান এবং বাংলাদেশের হ্যাকাররা।

এই বিভাগের আরো খবর



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top