সকাল ৯:৪০, শুক্রবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০১৭ ইং
/ জাতীয় / এখন গণমাধ্যম সবচেয়ে বেশি স্বাধীন : তথ্যমন্ত্রী
এখন গণমাধ্যম সবচেয়ে বেশি স্বাধীন : তথ্যমন্ত্রী
November 12th, 2016

বস্তুনিষ্ট সংবাদ পরিবেশনের জন্য সাপ্তাহিক পত্রিকার সম্পাদকের প্রতি আহ্বান জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।  বৃহস্পতিবার বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি) মিলনায়তনে বাংলাদেশ সাপ্তাহিক পত্রিকা সম্পাদক পরিষদের (বিএসপিপি) মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ আহ্বান জানান তিনি।

তথ্যমন্ত্রী বলেন, বর্তমান সরকারের আমলে গণমাধ্যম সবচেয়ে বেশি স্বাধীন। এ কারণে এ শিল্পের বিকাশও হয়েছে বেশি। বর্তমান সরকার গণমাধ্যমের কাছে কোনো সহযোগিতা চায় না। সরকার তল্পিবাহক সাংবাদিকতাও চায় না, আবার জঙ্গিবাদের পক্ষের সাংবাদিকতাও চায় না। চায়, বস্তুনিষ্ট সংবাদ পরিবেশন। মিথ্যাচার কিংবা তথ্যের খন্ডিত চিত্র নয়, সরকারের ভুল-ক্রটি দেখিয়ে কঠোর সমালোচনা চায়।

বিএনপি নেত্রী খালেদা জঙ্গিদের পৃষ্ঠপোষক উল্লেখ করে ইনু বলেন, গণতন্ত্রে খালেদা জিয়ার জায়গা নেই। আগামী নির্বাচনে যেন জঙ্গিদের পৃষ্ঠপোষক খালেদা জিয়া অংশগ্রহণ করতে না পারেন, সেজন্য তাদের বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়ে তাদের মুখোশ উন্মোচনে ভূমিকা রাখবেন। সাপ্তাহিক পত্রিকার সম্পাদকদের ১৪ দফা দাবির বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, আপনাদের সাংবাদিক হিসেবে দেখি, সম্পাদক হিসেবে না। সম্পাদকদের জন্য সরকারের পক্ষ থেকে কোনো প্লট কিংবা সুযোগ-সুবিধা দেওয়া হবে না। তবে সাংবাদিকদের জন্য সব ধরনের সুযোগ-সুবিধা দেওয়া হবে। এজন্য আপনাদের সবাইকে পিআইবির ট্রাস্ট্রি সদস্য হতে হবে। সংগঠনের সভাপতি রিন্টু আনোয়ারের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য দেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. মমতাজ উদ্দিন, পিআইবি’র মহাপরিচালক মো. শাহ আলমগীর এবং দেশের বিভিন্ন এলাকা থেকে আসা সাপ্তাহিক পত্রিকার সম্পাদকরা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top