সকাল ৬:১২, বৃহস্পতিবার, ২৩শে মার্চ, ২০১৭ ইং
/ বিনোদন / একদশক পর একই ফ্রেমে
একদশক পর একই ফ্রেমে
মার্চ ১৫, ২০১৭

বিনোদন প্রতিবেদক : একদশক আগে একটি জনসচেতনতামূলক বিজ্ঞাপনে একসঙ্গে কাজ করেছিলেন একুশে পদক ও জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেতা এটিএম শামসুজ্জামান ও বরেণ্য নাট্যাভিনেত্রী রোজী সেলিম। একদশক পর আবারো তারা দু’জন একসঙ্গে অভিনয় করছেন সাজ্জাদ সুমন নির্দেশিত নতুন ধারাবাহিক নাটক ‘ছলে বলে কৌশলে’তে। এতে এটিএম শামসুজ্জামান গৃহকর্তার চরিত্রে এবং তারই ঘরের কাজের বুয়ার চরিত্রে অভিনয় করছেন রোজী সেলিম। গল্পে দেখা যাবে নানান কারণে এটিএম শামসুজ্জামান অনেকটাই নির্ভরশীল হয়ে পড়ে রোজী’র উপর।

 এরইমধ্যে রাজধানীর একটি শুটিং হাউজে নাটকটির দ্বিতীয় লটের শুটিং শুরু হয়েছে। নাটকটিতে অভিনয় এবং রোজী সেলিম প্রসঙ্গে এটিএম শামসুজ্জামান বলেন,‘ রোজীর সঙ্গে এর আগে আমি একটিমাত্র কাজই করেছি। কিন্তু আমার কাছে মনে হয়েছে রোজী খুব বিচক্ষণ একজন অভিনেত্রী। চরিত্রের গভীরে প্রবেশ করে খুব সহজেই অভিনয়ে নিয়ে খেলতে পারে রোজী। তারসঙ্গে আবারো কাজ করতে গিয়ে বিষয়টি আমি উপলদ্ধি করতে পেরেছি নতুন করে। রোজীর মতো অভিনয় জানা শিল্পীদের নিয়ে ভালো ভালো কাজ করা উচিত।

 সাজ্জাদ সুমনকে আন্তরিক ধন্যবাদ এই নাটকে আমাকে রাখার জন্য, সেইসাথে রোজীকেও রাখার জন্য। সুমনের নির্দেশনায় কাজ করে বেশ ভালোলাগছে।’ রোজী সেলিম বলেন,‘ এমন একজন কিংবদন্তী অভিনেতার সঙ্গে কাজ করতে পারটা সবসময়ই সৌভাগ্যের বিষয় বলে আমি মনেকরি। বয়স হয়েছে তার যথেষ্ট। কিন্তু তারপরেও কাজে কোনে অনীহা নেই। সবসময়ই হাসি খুশি থাকার চেষ্টা করেন। তারসঙ্গে বহুবছর পর কাজ করতে পেরে খুবই ভালোলাগছে। বারবার কেবল ই মনে হচ্ছে যে এটিএম ভাইয়ের সঙ্গে কাজ করছি, গল্প করছি আর আমার নিজেকে আমি আরো সমৃদ্ধ করছি।’

 ‘ছলে বলে কৌশলে’ ধারাবাহিকটি শিগগিরই একটি স্যাটেলাইট চ্যানেলে প্রচার হবে। এদিকে মীর সাব্বিরের নির্দেশনায় এটিএম শামসুজ্জামান আরটিভিতে প্রচার চলতি ধারাবাহিক ‘নোয়াশাল’-এ নিয়মিত অভিনয় করছেন। তার অভিনীথ সর্বশেষ মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র এসএ হক অলিক পরিচালিত ‘এক পৃথিবী প্রেম’। এদিকে ‘ঢাকা থিয়েটার’ নতুন দুটি মঞ্চ নাটকে অভিনয় করছেন রোজী সেলিম।

 একটি হুমায়ূন কবির হিমু নির্দেশিত ‘আওয়ার কান্ট্রি ইজ গুড’ এবং এহসান নির্দেশিত ‘অরোনাব মৌরী’। এছাড়া শহীদুজ্জামান সেলিম নির্দেশিত রোজী’র একক মঞ্চ নাটক ‘পঞ্চনারী আখ্যান’ নিয়মিত মঞ্চস্থ হচ্ছে। উল্লেখ্য একদশক আগে গিয়াস উদ্দিন সেলিমের নির্দেশনায় এনেছি সূর্যের হাসি’র বিজ্ঞাপনে এটিএম শামসুজ্জামান ও রোজী সেলিম প্রথম একসঙ্গে কাজ করেছিলেন।
ছবি ঃ মোহসীন আহদে কাওছার



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top