সকাল ৬:৪৯, রবিবার, ২৩শে জুলাই, ২০১৭ ইং
/ বিনোদন / একই ধারাবাহিকে তারিন আখম হাসান ও সাজু খাদেম
একই ধারাবাহিকে তারিন আখম হাসান ও সাজু খাদেম
ডিসেম্বর ২৮, ২০১৬


অভি মঈনুদ্দীন : অভিনয়ের আঙ্গিনায় আখম হাসান ও সাজু খাদেমের অনেক আগেই তারিনের আগমন। দু’জন এবারই প্রথম তারিনের সঙ্গে একটি ধারাবাহিক নাটকে কাজ করার সুযোগ পেয়েছেন।

 বৃন্দাবন দাসের রচনায় ও সাগর জাহানের নির্দেশনায় ‘হাটখোলা’ ধারাবাহিক নাটকে অভিনয় করছেন তারিন, আখম হাসান ও সাজু খাদেম। ধারাবাহিকটিতে মেহেরজান চরিত্রে অভিনয় করছেন তারিন এবং টেপা চরিত্রে আখম হাসান, পঁচা চরিত্রে সাজু খাদেম অভিনয় করছেন। এরইমধ্যে রাজধানীর অদূরে পূবাইলের একটি শুটিং হাউজে ধারাবাহিক এ নাটকটির দু’টি লটের শুটিং শেষ হয়েছে। মেহেরজান গ্রামেরই মেয়ে। শহরে একটি মেডিক্যাল কলেজে পড়াশুনা করেন। ছুটিতে গ্রামে বেড়াতে আসেন। বেড়াতে আসার পরই ঘটতে থাকে নানান রকম মজার মজার ঘটনা।

 এতে অভিনয় প্রসঙ্গে তারিন বলেন,‘ আমার সঙ্গে এই ধারাবাহিকে এখন পর্যন্ত যাদের সঙ্গে কাজ করার সুযোগ হয়েছে তারা হচ্ছেন শাহনাজ খুশী, আখম হাসান, সাজু খাদেম, রুনা খান। তারা প্রত্যেকেই চৌকস অভিনয়শিল্পী। নাটকে অভিনয়ের মাধ্যমে দর্শককে হাসানো খুব কঠিন বিষয়। যারা শক্তিশালী অভিনয়শিল্পী তাদের দ্বারাই সম্ভব অভিনয় দিয়ে দর্শককে হাসানো। এই নাটকে যারা অভিনয় করেছেন তারা কঠিন কাজটি করতে পেরেছেন। শুটিং-এর সময় শিল্পীদের রি-অ্যাকশান দেখে আমি নিজেই হাসি ধরে রাখতে পারিনি। নাট্যকার কিংবা নির্দেশক হিসেবে সাগর জাহানের ভাবনার জায়গাটা আমার পরিচিত।


যে কারণে তার প্রতি আমার এই বিশ^াস আছে যে কোন চরিত্রে আমাকে অভিনয়ের প্রয়োজন পড়লে তিনি আমাকে নিয়ে কাজ করবেন। তার নির্দেশিত নতুন ধারাবাহিকটিতে কাজ করাটা দারুণভাবে উপভোগ করছি।’ তারিনের সঙ্গে অভিনয়ের ক্যারিয়ারের শুরুর দিকে একটি নাটকের এক দু’টি দৃশ্যে অভিনয় করেছিলেন আখম হাসান। এর বহুবছর পর গেলো ঈদে সাগর জাহানেরই নির্দেশনায় ‘চুপ ভাই কিছু ভাবছে’ নামক ঈদ ধারাবাহিকে অভিনয় করেছিলেন। তারিনের সঙ্গে ধারাবাহিক নাটকে এবারই তার প্রথম কাজ করা।

 আখম হাসান বলেন,‘ আমি যখন টিভি নাটকে অভিনয় শুরু করি তারিন তখন তারকাভিনেত্রী। সেই সময়ে তারসঙ্গে একটি নাটকে অভিনয় করেছিলাম। তারিন এককথায় একজন অসাধারণ অভিনেত্রী। নাটকে কাজ করার ব্যাপারে সবসময়ই চুজি একজন শিল্পী। শুটিং-এর সময় শিল্পীদের সঙ্গে একাত্ব হয়ে অভিনয় করাটা সবাই পারেন না।
আমাদের নতুন ধারাবাহিকটির কাজ দর্শকের ভালোলাগবে।’ পরিচালক সাগর জাহান জানান শিগগিরই ধারাবাহিকটি বৈশাখী টিভিতে প্রচার শুরু হবে। পরিচালক আরো জানান ধারাবাহিকটির নাম পরিবর্তন হবার সম্ভাবনা রয়েছে। ছবি ঃ দীপু খান।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top