সকাল ৯:৫১, বুধবার, ২৮শে জুন, ২০১৭ ইং
/ রংপুর / উন্নয়নের সফলতা তখন যখন মানুষ অনুভব করে :স্পিকার
উন্নয়নের সফলতা তখন যখন মানুষ অনুভব করে :স্পিকার
মে ২০, ২০১৭

পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি : জাতীয় সংসদের স্পিকার ও রংপুর-২৪ পীরগঞ্জ আসনের এমপি ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন,উন্নয়নের সফলতা তখনই অনুভব করা যায়, মানুষ যখন তা অনুভব করে। অর্জিত ধন-সম্পদ হারাতে পারে কিন্তু মেধা ও জ্ঞান সম্পদ মানুষ কখনও হারায় না। এসএসসি শিক্ষা জীবনের প্রথম ধাপ। জ্ঞান ভান্ডারে পৌছুতে হলে শিক্ষা জীবনের আরও অনেক গন্ডি পেরুতে হয়।

শনিবার দুপুরে খালাশপীর বঙ্গবন্ধু ডিগ্রি কলেজ মাঠে রংপুর জেলা বঙ্গমাতা পরিষদের উদ্যোগে আয়োজিত এসএসসি ও সমমানের কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। তিনি আরও বলেন,এই এলাকার সুষম উন্নয়ন পরিকল্পনা নিয়ে ৩ বছর ধরে আমরা কাজ করছি। যার অংশ ইতিমধ্যে উপজেলার ৩৩২টি সড়ক পাকা হয়েছে। ২২টি ব্রিজ নির্মিত হয়েছে। শতকরা ৮০ ভাগ বাড়িতে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে। আগামী মাসের মধ্যে অবশিষ্ট সংযোগ দেয়া সম্ভব হবে। সরকার নারী শিক্ষায় উপবৃত্তি দিচ্ছে। ইউনিয়ন তথ্য কেন্দ্রগুলোতে সরাসরি সাধারন মানুষের সেবা পাবার বিষয়টি আমি নিজে গতকাল প্রত্যক্ষ করেছি। কমিউনিটি ক্লিনিকগুলোতে মা ও শিশু স্বাস্থ্য সেবা প্রদানের দৃশ্যও স্বচক্ষে দেখেছি। কিভাবে মা ও শিশুরা দলবেঁধে এসে কমিউনিটি ক্লিনিকে সেবা নিচ্ছে।

সরকার এসব ক্লিনিকে পর্যাপ্ত ওষুধ সরবরাহ দিচ্ছে। খালাশপীর বঙ্গবন্ধু ডিগ্রি কলেজ পরিচালনা কমিটির সভাপতি  মোকাররম হোসেন চৌধুরী জাহাঙ্গিরের সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান-আহমেদ হোসেন,জাতীয় ক্রিকেট বোর্ডের পরিচালক এড. আনোয়ারুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সিনিয়র সদস্য ছায়াদৎ হোসেন বকুল, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এড. আজিজুল ইসলাম রাঙ্গা, পীরগঞ্জ পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সম্পাদক তাজিমুল ইসলাম শামীম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান  মোনায়েম সরকার মানু উপজেলা জাপার সম্পাদক নুর আলম যাদু, আওয়ামী লীগ নেতা রুহুল আমীন বিএসসি। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন-কলেজের অধ্যক্ষ মমিনুল ইসলাম রনতু। পরে উপজেলা পরিষদ চত্বরে জেলা প্রশাসন ও উপজেলা পরিষদ আয়াজিত এক সুধী সমাবেশে সভাপতিত্ব করেন-উপজেলা নির্বাহী অফিসার কমল কুমার ঘোষ।

এসময় স্পিকার সাহাপুর বালিকা উচ্চ বিদ্যালয়, রাজারামপুর জুনিয়র স্কুলের একাডেমিক ভবন, পীরগঞ্জ কেন্দ্রীয় শহিদ মিনার, মুক্তিযোদ্ধা ভবন, ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের অর্থায়নে নির্মিত ব্রিজ/কালভার্ট, কাবিলপুর ও বড় আলমপুর ইউনিয়ন পরিষদের নবনির্মিত ভবনসহ মাদারগঞ্জ ডিগ্রি কলেজের দ্বি-তল ভবনের উদ্বোধন করেন এবং সাম্প্রতিক দুর্যোগে ক্ষতিগ্রস্তদের মাঝে ঢেউটিন ও নগদ অর্থসহ বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের মাঝে হুইল চেয়ার বিতরণ করেন। সমাবেশে স্পিকার উপজেলা পরিষদ চত্বরে মহিলাদের সেলাই প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন ও একটি স্টেডিয়াম নির্মাণের প্রতিশ্রুতি দেন। এ সময় রংপুরের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক সুলতানা পারভিন, পুলিশ সুপার মিজানুর রহমান, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট আজিজুর রহমান রাঙ্গাসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ এবং সুধীবৃন্দ উপস্থিত ছিলেন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top