সকাল ৯:১৯, বুধবার, ২৯শে মার্চ, ২০১৭ ইং
/ জাতীয় / ইসি পুনর্গঠনে রাষ্ট্রপতির সিধান্ত মানবে ১৪ দল
ইসি পুনর্গঠনে রাষ্ট্রপতির সিধান্ত মানবে ১৪ দল
ডিসেম্বর ২৫, ২০১৬


স্টাফ রিপোর্টার : নির্বাচন কমিশন (ইসি) পুনর্গঠনে রাষ্ট্রপতির সিদ্ধান্ত মেনে নেব ক্ষমতাসী আওয়ামী লীগের নেতৃত্বাধীন কেন্দ্রীয় ১৪ দল। গতকাল রোববার আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডি কার্যালয়ে ১৪ দলের এক বৈঠক শেষে এ কথা জানান জোটের মুখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। আগামী ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে ধানমন্ডির ৩২ নম্বরে তাঁর প্রতিকৃতিতে সকাল ৭টায় ১৪ দল শ্রদ্ধা নিবেদন করবে বলেও জানান তিনি।


মোহাম্মদ নাসিম বলেছেন, নির্বাচন কমিশন পুনর্গঠনে সংবিধান অনুযায়ী রাষ্ট্রপতির সিদ্ধান্তই আমরা মেনে নেব। রাষ্ট্রপতি সংবিধানের ১১৮ ধারার ক্ষমতাবলে একটি নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন করবেন। ২০১৯ সালেও শেখ হাসিনার অধীনে, পুনর্গঠিত নির্বাচনের কমিশনের অধীনে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হবে। বিএনপিকে জামায়াতকে ছাড়া আহ্বান জানিয়ে তিনি বলেন, খালেদা জিয়ার বোধোদয় হওয়া উচিত। জামায়াতকে সঙ্গে নিয়ে বিএনপি কোনো দিন বিজয় অর্জন করতে পারবে না। সেই জন্য বলতে চাই-জামায়াতকে ছাড়––ন, ত্যাগ করুন। মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে শ্রদ্ধা করতে না পারেন। কিন্তু জামায়াতকে সঙ্গে রেখে জনগণের ঘৃণারপাত্র হবে না। নাসিক নির্বাচন নিয়ে তিনি বলেন, নারায়ণগঞ্জে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপে নির্বাচন হয়েছে। শেখ হাসিনার অধীনে অবাধ ও সুষ্ঠু নির্বাচন হয় এটা আবারও প্রমাণ হয়েছে। ১৪ দল মনে করে, নারায়ণগঞ্জের মতো সুষ্ঠু নির্বাচনের ধারা অব্যহত থাকবে।

 সবাই, এমনকি পরাজিত প্রার্থীও বলেছে নির্বাচন সুষ্ঠু হয়েছে। তারপরেও বিএনপি একের এক বিভ্রান্তিমূলক বক্তব্য দিয়ে যাচ্ছে। আসলে যে কোনো ভালো অর্জনকে বিতর্কিত করাই বিএনপির অভ্যাস। বাংলাদেশের সব ভালো অর্জনকে তারা বিতর্কিত করার চেষ্টা করেছে। বিএনপি মহান মুক্তিযুদ্ধের অর্জনকেও বিতর্কিত করার চেষ্টা করেছে। আশকোনায় জঙ্গি আস্তানায় অভিযান প্রসঙ্গে আওয়ামী লীগ নেতা নাসিম বলেন, অত্যন্ত মানবিক দৃষ্টিকোণ নিয়ে, ধৈর্যের সঙ্গে এই অভিযান পরিচালনা করেছেন। এ জন্য ১৪ দলের পক্ষ থেকে তাদের আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি। তিনি বলেন, শেখ হাসিনার দৃঢ় পদক্ষেপের কারণেই দেশ থেকে জঙ্গি উৎখাত হচ্ছে। এটা তাঁর সফলতা। ভবিষ্যতেও যেকোনো মূল্যে সব জঙ্গিদের উৎখাত করা হবে।

 এর আগে মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে বৈঠকে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের মাহবুবউল আলম হানিফ, আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, একেএম এনামুল হক শামীম, আবদুস সোবাহান গোলাপ, বিপ্লব বড়–য়া, আনোয়ার হোসেন, রেম- আরেং প্রমুখ। জোট নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন জাসদের (একাংশ) শরীফ নুরুল আম্বিয়া, ওয়ার্কার্স পার্টির ফজলে হোসেন বাদশা, সাম্যবাদী দলের দিলীপ বড়–য়া, জাসদের (একাংশ) শিরিন আক্তার, তরিকত ফেডারেশনের এমএ আউয়াল, কমিউনিস্ট কেন্দ্রের ওয়াজেদুল ইসলাম খান, গণতন্ত্রী পার্টির শাহাদাৎ হোসেন প্রমুখ।

 



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top