সকাল ১১:৫৪, সোমবার, ২৯শে মে, ২০১৭ ইং
/ বিনোদন / ‘ইউথ বাংলা কালচারাল ফোরাম’র অন্যরকম বৈশাখ উদযাপন
‘ইউথ বাংলা কালচারাল ফোরাম’র অন্যরকম বৈশাখ উদযাপন
এপ্রিল ১৫, ২০১৭

অভি মঈনুদ্দীন : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে উজ্জীবিত হয়ে মুক্তিযুদ্ধের স্বপক্ষে কাজ করার লক্ষে চলতি বছরের শুরুতে গঠিত হয়েছে ‘ইউথ বাংলা কালচারাল ফোরাম’। একটি অরাজনৈতিক ফোরাম হিসেবে এটি ‘সংস্কৃতির দেশে বাংলাদেশ’ এই বিষয়টি তরুণ প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে এবং তরুণ প্রজন্মের মধ্যে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস এবং বঙ্গবন্ধুর কথা জানান দিতে কাজ করে যাবে। শুধু তাই নয় ফোরামটি সমাজ সেবামূলক কাজ করার মধ্যদিয়ে জনগণের কাছাকাছি পৌঁছাবে।

 

এরইমধ্যে দেশের সংষ্কৃতি অঙ্গন’সহ নানান অঙ্গনের আলোকিত তরুণদের নিয়ে ৩৭৫ জনেরও বেশি সদস্য নিয়ে ফোরামটির যাত্রা শুরু হয়েছে যার সভাপতি হিসেবে আছেন অভিনেত্রী সাবেরী আলম এবং জেনারেল সেক্রেটারী হিসেবে আছেন কমল চৌধুরী। বিষদ আকারের প্রথম কাজ হিসেবে ফোরামটি পহেলা বৈশাখের দিন সকাল নয়টা থেকে দুপুর বারোটা পর্যন্ত ৪০ জন স্পেশাল নিড চাইল্ড’দের নিয়ে বিশেষভাবে বৈশাখ উদ্যাপন করেছে রাজধানীর ধানম-িতে। সকাল থেকেই শিশুরা অংকন প্রতিযোগিতা, নানান ধরনের খেলাধুলা, সঙ্গীত পরিবেশন’সহ বিভিন্ন কার্যক্রমে অংশগ্রহণ করে। ফোরাম থেকে আগত অনেকেই সেদিন শিশুদের সঙ্গে অন্যরকম বৈশাখ উদ্যাপনে মেতে উঠে। শিশুরা বৈশাখ উদ্যাপনে এসে যে খেলনা নিতে চেয়েছে, তাই দেয়া হয়েছে। স্পেশাল নিড চাইল্ডদের নিয়ে এমন বৈশাখী উদ্যোগ এবারই প্রথম দেশে অনুষ্ঠিত হলো।


 ফোরামটির জেনারেল সেক্রেটারী কমল চৌধুরী বলেন, ‘প্রতি বছরইতো আমরা নিজেদেরকে সময় দেই বাংলা নববর্ষের প্রথম দিনে। নিজেরা স্বার্থপরের মতো আনন্দে মেতে থাকি।  কিন্তু এবার এমন একটি আয়োজন করতে পেরে মনে হলো একটি ভালো কাজ করেছি। আইপিডিসি সহযোগিতারহাত বাড়িয়ে দিয়ে আমাদের পাশে থেকেছে। তাদের প্রতি কৃতজ্ঞ আমরা। আমরা এভাবে ধীরে ধীরে মানুষের কাছে যেতে চাই, চাই সবার মাঝে সত্যিকারের দেশপ্রেম জাগ্রত করতে।’ ফোরামের সভাপতি সাবেরী আলম বলেন,‘ আমাদের ফোরামটি মানুুষের জন্যই কাজ করে যাবে। সাধারণ মানুষের পাশে দাঁড়াবে, তরুণদের দেশপ্রেমে উদ্বুদ্ধ করবে। বছরের প্রথমদিনে এমন একটি আয়োজনে ছিলো আমাদের সবার আন্তরিক চেষ্টা।


’ অভিনেত্রী তারিন ফোরামটি নিয়ে অনেক স্বপ্ন দেখেন। কিন্তু তিনি অসুস্থ ছিলেন বিধায় ফোরামের প্রথম অনুষ্ঠানে থাকতে পারেননি। ঠিক তেমনি একমাত্র সন্তান আরশিয়াকে বাসায় রেখে অনুষ্ঠানে আসার উপায় ছিলোনা বিধায় পূর্ণিমাও অনুষ্ঠানে আসতে পারেননি। উল্লেখ্য ইউথ বাংলা কালচারাল ফোরাম এরইমধ্যে সংস্কৃতিক ব্যক্তিত্ব’সহ নানান অঙ্গনের ব্যক্তিদের মধ্যে ‘পড় মুজিব’ কার্যক্রম শুরু করেছে। উল্লেখ্য তারকাদের মধ্যে পহেলা বৈশাখের বিশেষ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেরী আলম, তানভীন সুইটি, শাবনাজ, মাজনুন মিজান, মোনা চৌধুরী, শারমিন শিলা, দীপা খন্দকার,  নওশীন, হিল্লোল, সাঈদ বাবু, কল্যাণ, রাশেদ মামুন অপু, ওবিদ রেহান, তানভীর, সামিয়া, আঁখি আফরোজ, রোজ, প্রিয়া আমান, প্রমি, চিত্রনায়িকা অমৃতা খান, আমান রেজা, নির্মাতা মোহন খান,  কবির বকুল, দিনাত জাহান মুন্নী, স্বাগতা, সভ্যতা, সন্ধি’সহ আরো অনেকে। ছবি ঃ আলিফ হোসেন রিফাত।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top