সকাল ৬:৪৬, সোমবার, ২১শে আগস্ট, ২০১৭ ইং
/ আইন-আদালত / আশুলিয়ায় শ্রমিকদের উসকানি বিএনপি নেতাসহ ১৫ জনের বিরুদ্ধে মামলা
আশুলিয়ায় শ্রমিকদের উসকানি বিএনপি নেতাসহ ১৫ জনের বিরুদ্ধে মামলা
ডিসেম্বর ২৩, ২০১৬


আশুলিয়া প্রতিনিধি : আশুলিয়ায় শ্রমিক অসন্তোষের ঘটনায় মদদ এবং উসকানি দেওয়ার অভিযোগে সাভারের সাবেক এমপি ও ঢাকা জেলা বিএনপির সভাপতি ডা. সালাউদ্দিন বাবুকে প্রধান আসামি করে মামলা করেছে পুলিশ। এ মামলায় সাভার উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান মিনি আক্তার উর্মি, সাত শ্রমিক নেতাসহ ১৫ জনের নামও উল্লেখ করা হয়েছে।
গতকাল শুক্রবার সকালে আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিনুল কাদির মামলার বিষয়টি নিশ্চিত করেন। বৃহস্পতিবার আশুলিয়া থানার উপ-পরিদর্শক মহিদুল বাদী হয়ে মামলাটি দায়ের করেন। পুলিশ জানায়, আশুলিয়ার শিল্পাঞ্চল এলাকায় শ্রমিকদের উসকানি দিয়ে আন্দোলনে নামিয়ে দিয়েছেন শ্রমিক নেতারা। আর সাভারের বিএনপির সাবেক এমপি, উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যানসহ কিছু নেতাকর্মী তাদেরকে মদদ দিয়েছে।
এমন অভিযোগের ভিত্তিতে বৃহস্পতিবার বিকালে আশুলিয়ার ইয়ারপুর এলাকায় অভিযান চালিয়ে উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান মিনি আক্তার উর্মিকে গ্রেফতার করা হয়। এছাড়াও ওই দিন এ ঘটনায় উসকানি দেওয়ার অভিযোগে সাভার ও আশুলিয়ার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে সাত শ্রমিক নেতাকে গ্রেফতার করা হয়। পরে বৃহস্পতিবার রাতে আশুলিয়া থানার উপ-পরিদর্শক মহিদুল বাদী হয়ে ১৫ জনের নাম উল্লেখ করে আরও ৭০/৮০ জনকে অজ্ঞাত করে থানায় মামলাটি দায়ের করেন।এ ব্যাপারে আশুলিয়া থানার ওসি মহসিনুল কাদির বলেন, আশুলিয়ার শিল্পঞ্চল এলাকা অচল করার ল্েয বেশ কিছু শ্রমিক নেতারা বিভিন্ন পোশাক কারখানার শ্রমিকদের উসকানি দিয়ে আন্দোলনে নামিয়ে দেয়। আর বিএনপির সাবেক এমপি ও চেয়ারম্যান ওইসব শ্রমিক নেতাদের মদদ দিয়ে দেশে অরাজকতা সৃষ্টি করতে চেয়েছিল। এ কারণেই তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে।প্রসঙ্গত, ১২ ডিসেম্বর আশুলিয়ার শিল্পাঞ্চল এলাকার ৪/৫টি পোশাক কারখানায় মজুরি বৃদ্ধির দাবিতে শ্রমিকরা কর্মবিরতি শুরু করে। কয়েকদিনের মধ্যে ওই অসন্তোষ শিল্পাঞ্চলের অর্ধশতাধিক কারখানায় ছড়িয়ে পড়ে। পরে বিজিএমই কর্তৃপ ৫৫টি কারখানা অনিদির্ষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে।এ ঘটনায় সাভার-আশুলিয়ার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে সাত শ্রমিক নেতাকে গ্রেফতার করে পুলিশ।

 



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top