বিকাল ৫:০৮, মঙ্গলবার, ৩০শে মে, ২০১৭ ইং
/ রাজনীতি / আমার কাছে সবকিছু স্বপ্নের মতো মনে হয় : সৈয়দ আশরাফ
আমার কাছে সবকিছু স্বপ্নের মতো মনে হয় : সৈয়দ আশরাফ
মে ১৭, ২০১৭

আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, সভাপতিমন্ডলীর সদস্য ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখনো বেঁচে আছেন, দক্ষতার সাথে দেশ পরিচালনা করছেন, দেশের মানুষকে স্বপ্ন দেখাচ্ছেন এসব আমার কাছে স্বপ্নের মতো মনে হয়।

গতকাল বুধবার বিকেলে রাজধানীর কৃষিবিদ ইন্সটিটিউশন মিলনায়তনে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। সৈয়দ আশরাফ বলেন, পরবাসে থাকার যে যন্ত্রণা তা আমি বুঝি। এটা রিমান্ড থেকেও ভয়াবহ। সবাইকে হারিয়ে পরবাস জীবন শেষে অনেক প্রতিবন্ধকতার মধ্যে দেশে এসেছিলেন। সেই থেকে আজ অবধি দেশের জন্য কাজ করে যাচ্ছেন। এখন সবার কাজ হবে তাঁর পাশে দাঁড়িয়ে কাজ করা। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন,  যতদিন এই দেশে এই প্রকৃতি বেঁচে থাকবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মতো দক্ষতা ও সৃজনশীলতার জন্য শেখ হাসিনাও বেঁচে থাকবেন। বিএনপি প্রসঙ্গে কাদের বলেন, বিএনপি নাকি ভিশন ২০৩০ ঘোষণার পর অনেক চাঙ্গা হয়েছে। আমি মনে করি ভেতরে ভেতরে আরো ফাটল ধরেছে। তার প্রমাণ সারাদেশে বিএনপির ধাওয়া পালটা ধাওয়া দেখেই বোঝা যায়। তিনি বলেন, তারা মনে করে বিএনপিকে ভাঙার জন্য  আওয়ামী লীগ ইন্দন দিচ্ছে। কিন্তু তাদের দলের যে অবস্থা এতে ভাঙনের প্রয়োজন পড়েনা। তারা নিজেরাই ভেঙে পড়ে। অন্যদিকে আওয়ামী লীগ নিজেদের ভেতরে ঐক্য নিয়ে কাজ করছে। ঐক্যই আওয়ামী লীগের শক্তি।

বাণিজ্যমন্ত্রী  তোফায়েল আহমেদ বলেন, বিএনপির অনেক কাজের সমালোচনা হতে পারে কিন্তু একটি কাজের প্রসংশা করতে হয়। আমি জানি না আমার সঙ্গে আমার নেতাকর্মী ভাইয়েরা এক হবেন কি না। বিএনপি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশনকে আদর্শ মনে করে সেটার অনুকরণে তাদের ভিশন ঘোষণা করেছে। এসময় তিনি শেখ হাসিনার রাজনৈতিক প্রজ্ঞার প্রসংসা করে তাঁর দীর্ঘ জীবন কামনা করেন। সমকাল সম্পাদক গোলাম সারওয়ার বলেন, যেদিন শেখ হাসিনা দেশে এসেছিলেন সেদিন রবীন্দ্রনাথের ‘মন আবার নাচেরে আজিকে’ গানের অনুরননে নেচে ছিল। বৃষ্টি আশীর্বাদ হয়ে এসেছিল। তিনি বলেন, অবিশ্বাস্য উন্নয়ন হয়েছে তা মানুষের কাছে পৌঁছিয়ে দেওয়া হচ্ছে না, সেটা ভালভাবে পৌঁছে দিতে হবে, শুধু ভাষণ দিলে হবে না। গোলাম সারওয়ার বলেন, শেখ হাসিনা ৩ ঘণ্টার নেত্রী নন, তিনি ১৬ ঘণ্টার নেত্রী। তার সফলতা বলে শেষ করা যাবেনা।

নাট্যবক্তিত্ব মমতাজউদ্দীন আহমদ বলেন, আমি এত নাটক লিখেছি, অভিনয় করেছি, অনেক বই পড়েছি কিন্তু কোথাও শেখ হাসিনার মতো এমন স্নিগ্ধ, স্বচ্ছ, ধার্মিক, ত্যাগী মানুষ আমি দেখিনি। মতিয়া চৌধুরী, সাহারা খাতুন, ইঞ্জিনিয়ার মোশাররফ, আবদুল মান্নান, মুকুল বোস, আবদুর রাজ্জাক, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, মাহবুবুল-আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী, মহিবুল হাসান চৌধুরী নওফেল, আবদুস সোবহান গোলাপ, দেলোয়ার হোসেন, সুজিত রায় নন্দী, আমিনুল ইসলাম,  শাহে আলম মুরাদ, ছাত্রলীগ নেতা সাইফুর রহমান সোহাগ, এস এম জাকির হোসেন প্রমুখ। বক্তব্য প্রদান করেন শহীদ বুদ্ধিজীবীর সন্তার ডা. নুজহাত চৌধুরী। আলোচনা সভার সভাপতিত্ব করেন দলের সভাপতিমন্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম।

 



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top