বিকাল ৪:১৫, বৃহস্পতিবার, ২১শে সেপ্টেম্বর, ২০১৭ ইং
/ আর্ন্তাজাতিক / আফগানিস্তানের রাষ্ট্রীয় টেলিভিশন স্টেশনে বন্দুকধারীদের হামলা
আফগানিস্তানের রাষ্ট্রীয় টেলিভিশন স্টেশনে বন্দুকধারীদের হামলা
মে ১৭, ২০১৭

আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় শহর জালালাবাদে দেশটির রাষ্ট্রীয় টেলিভিশন স্টেশনে হামলা চালিয়েছে বন্দুকধারীরা। বুধবার এই হামলা চলাকালে বেশ কিছু বন্দুকধারী টেলিভিশন স্টেশনের ভবনটিতে প্রবেশ করেছে বলে জানিয়েছেন প্রদেশিক গভর্নরের মুখপাত্র আতাউল্লাহ খুঝিয়ানি।

তিনি বলেন, “তারা কারা, তাদের লক্ষ্যস্থল কী, এসব পরিষ্কার নয়।”

স্টেশনটির নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত বাহিনীর সঙ্গে বন্দুক লড়াইয়ের পর তারা ভবনটিতে প্রবেশ করে বলে জানিয়েছেন তিনি। দুই হামলাকারী আত্মঘাতী বিস্ফোরণ ঘটানোর পর অপর এক হামলাকারী নিরাপত্তা বাহিনীর সঙ্গে গোলাগুলি চালিয়ে যাচ্ছে বলেও জানিয়েছেন তিনি।

আফগানিস্তান ন্যাশনাল ব্রডকাস্টারের (আরটিএ) ওই ভবনটির আশপাশ থেকে ব্যাপক গোলাগুলির শব্দ শোনা যাচ্ছে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। ভবনটির অবস্থান প্রাদেশিক গভর্নরের কম্পাউন্ডের কাছেই।

জালালাবাদ আফগানিস্তানের নানগারহার প্রদেশের রাজধানী। পাকিস্তানের সীমান্তবর্তী এই প্রদেশটিতে নিজেদের শক্ত অবস্থান প্রতিষ্ঠা করেছে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) । তবে প্রদেশটিতে তালেবানের অবস্থানও বেশ শক্তিশালী।

সম্প্রতি নানগারহারের আচিন জেলায় আইএসের পার্বত্য ঘাঁটিতে অপারমাণবিক সবচেয়ে বড় বোমা নিক্ষেপ করে যুক্তরাষ্ট্র। ওই হামলায় জঙ্গিগোষ্ঠীটির অন্তত ৯৪ সদস্য নিহত হয় বলে জানিয়েছে আফগান কর্তৃপক্ষ।

 



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top