রাত ২:৩৬, শুক্রবার, ২০শে জুলাই, ২০১৭ ইং
/ Top News / আত্মসাতের জন্য ডিএনসিসি মার্কেটে আগুন : বিএনপি
আত্মসাতের জন্য ডিএনসিসি মার্কেটে আগুন : বিএনপি
জানুয়ারি ৬, ২০১৭


স্টাফ রিপোর্টার: রাজধানীর গুলশানের ডিএনসিসি মার্কেটে অগ্নিকান্ডের ঘটনাকে ‘পরিকল্পিত নাশকতা’ উল্লেখ করে ওই মার্কেট ‘আত্মসাতের চেষ্টায়’ ক্ষমতাসীন দলের বিরুদ্ধে সেখানে আগুন দেওয়ার অভিযোগ এনেছে বিএনপি। গতকাল শুক্রবার সকালে রাজধানীর নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী এই অভিযোগ করেন।


তিনি বলেন, সরকারের কর্মপদ্ধতির ‘ধারাবাহিকতা বিশ্লেষণ’ করলে স্পষ্ট বোঝা যায়, গুলশান-১ এর ডিএনসিসি মার্কেটের অগ্নিকান্ড একটি ‘নাশকতা’ এবং এর সঙ্গে ‘শাসক দলের যোগসূত্র’ আছে। অপরের ওপর দোষ চাপিয়ে নিজেদের অপকর্ম বা ব্যর্থতাকে আড়াল করতেই এরা বিবৃতি ও বক্তব্য দিয়ে থাকে। আত্মসাৎ করার জন্য ডিএনসিসি মার্কেটে আগুন লাগার ঘটনা একটি পরিকল্পিত নাশকতা।

 বিএনপির এই নেতা বলেন, ব্যবসায়ী নেতারা সরকারের লোক দেখানো তদন্ত কমিটি ইতোমধ্যে প্রত্যাখান করেছেন। গোটা দেশের মালিক হওয়ার জন্যই শাসক দল দেশবাসীর সম্পত্তি গ্রাস করে নিতে চাচ্ছে। সুষ্ঠু তদন্তের অভাবে ওই ঘটনা যাতে ধামাচাপা পড়ে না যায় এবং কর্তৃপ যাতে ব্যবসায়ীদের মার্কেট থেকে উচ্ছেদ করতে না পারে, সেজন্য সবাইকে ‘সচেতন থাকার’ পাশাপাশি নাশকতা সৃষ্টিকারীদের মুখোশ উন্মোচন করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান রিজভী।

 রিজভী বলেন, ব্যবসায়ীসহ সকল মহলের দাবিকে পাশ কাটিয়ে এবং কোনো প্রকার তদন্তের পূর্বেই মেয়র আনিসুল হক সাহেব বললেন যে, আগুন লাগার ঘটনা নাশকতা নয়, এটি একটি দুর্ঘটনা। কোনো ঘটনা বা দুর্ঘটনা ঘটলেই প্রধানমন্ত্রীসহ মতাসীন দলের নেতারা ও প্রশাসনের দলীয় কর্মকর্তারা উদ্ভট আগাম মন্তব্য করে সুষ্ঠু তদন্তকে বাধাগ্রস্ত করার বিষয়টি রেওয়াজে পরিণত করেছেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন-দলের চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, কেন্দ্রীয় নেতা সানাউল্লাহ মিয়া, আবদুস সালাম আজাদ প্রমুখ।

 



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top