বিকাল ৩:৫৯, রবিবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০১৭ ইং
/ ক্রিকেট / অস্ট্রেলিয়ার কাছে হোয়াইটওয়াশ হলো পাকিস্তান
অস্ট্রেলিয়ার কাছে হোয়াইটওয়াশ হলো পাকিস্তান
January 7th, 2017

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে সিরিজের শেষ টেস্টে অস্ট্রেলিয়ার দেয়া ৪৬৫ রানের টার্গেটে ব্যাট করতে নামা পাকিস্তানের ইনিংস গুঁটিয়ে যায় মাত্র ২৪৪ রানে। আর ২২০ রানে জিতে তিন ম্যাচের টেস্ট সিরিজে পাকিস্তানকে হোয়াইটওয়াশের লজ্জায় ডুবালো অস্ট্রেলিয়া।  

৪৬৫ রানের পাহাড়সম টার্গেটে জিততে হলে পাকিস্তানকে রেকর্ড গড়তে হতো। অবশ্য সিডনি ক্রিকেট গ্রাউন্ডে ২৮৭ রানের বেশি করে চতুর্থ ইনিংসে জয়ের রেকর্ড নেই কোনো দলেরই। স্কোরবোর্ডে দলীয় রান ৫৫ রান নিয়ে পঞ্চম দিনের খেলা শুরু করে পাকিস্তান। আজহার আলী ১১ ও ইয়াসির শাহ ৩ রানে খেলা শুরু করেন।

কিন্তু ওই রানেই সাজঘরে ফিরেন আজহার (১১)। শতরান পেরুতেই পাকিস্তান আরও ৩ উইকেট হারায়। প্রথম ইনিংসে ১৭৫ রান করা ইউনিস খানকে সাজঘরে ফেরত পাঠান স্পিনার নাথান লায়ন। ইউনিস খানকে আউট করার পরই জয়ের স্বপ্ন দেখা শুরু করে অস্ট্রেলিয়া।

শফিকের(৩০), অধিনায়ক মিসবাহ (৩৮) করে আউট হলেও শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন সরফরাজ আহমেদ। নতুন বলের দ্বিতীয় বলে ইমরান খান (০) আউট হলে ৭২ রানে অপরাজিত থাকেন উইকেট রক্ষক ব্যাটসম্যান সরফরাজ আহমেদ। বল হাতে হ্যাজেলউড ও স্টিভ ও’কেফি ৩টি করে উইকেট নেন । স্পিনার লায়ন ২টি ও পেসার স্টার্ক নেন ১ উইকেট। দুই ইনিংস মিলিয়ে ১৬৮ রান করে ম্যাচ সেরা হন ডেভিড ওয়ার্নার। আর সিরিজ সেরা হয়েছেন অসি অধিনায়ক স্টিভেন স্মিথ।

১৯৯৯ সালের পর থেকে এখন পর্যন্ত অস্ট্রেলিয়ার বিপক্ষে তাদের মাটিতে কোনো ম্যাচে জয়ের স্বাদ পায়নি পাকিস্তান। এদিকে হোয়াইটওয়াশের লজ্জায় পাকিস্তান বছর শুরু করলেও দারুণ জয়ে বছর শুরু করেছে স্টিভেন স্মিথের দল।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top