বিকাল ৪:৪৩, শনিবার, ২১শে জানুয়ারি, ২০১৭ ইং
/ জাতীয় / অভিবাসন প্রক্রিয়ার মানোন্নয়নে কাজ করেছে সরকার
অভিবাসন প্রক্রিয়ার মানোন্নয়নে কাজ করেছে সরকার
December 20th, 2016

বর্তমান সরকার অভিবাসন প্রক্রিয়ার মানোন্নয়ন এবং অভিবাসী কর্মীদের কল্যাণ নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি।

আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে  রোববার সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত আলোচনা সভা ও সিআইপ সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এবারের আন্তর্জাতিক অভিবাসী দিবসের প্রতিপাদ্য ছিল ‘উন্নয়নের মহাসড়কে, অভিবাসীরা সবার আগে’। অনুষ্ঠানে প্রবাসী কল্যাণমন্ত্রী বলেন, বাংলাদেশি প্রবাসী কর্মীরা তাদের মেধা, শ্রম ও নিরলস প্রচেষ্টায় দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখছে। সরকার দেশের প্রচলিত প্রশিক্ষণ কার্যক্রমকে আধুনিকায়ন এবং তা উন্নত দেশের উপযোগী ও স্বীকৃত মানে নিয়ে যেতে সংশ্লিষ্ট দেশগুলোর সঙ্গে যোগাযোগ করা হচ্ছে।

এসব বিষয়ে উন্নয়ন সহযোগীরা আমাদের প্রয়োজনীয় সহায়তা প্রদান করছেন। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব শামছুন নাহারের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক সেলিম রেজা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন। অনুষ্ঠানে ২০১৫ সালের জন্য নির্বাচিত ১২ জন সিআইপি-কে সম্মাননা দেওয়া হয়। মালয়েশিয়ায় অবস্থানরত প্রবাসী কর্মীদের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে শুভেচ্ছা বিনিময় ও বিভিন্ন সমস্যার কথা শোনেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি। আলোচনা শেষে মন্ত্রী ও বিশেষ অতিথিরা অভিবাসী মেলা উদ্বোধন করেন এবং বিভিন্ন স্টল পরিদর্শন করেন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :