বিকাল ৫:০৯, শনিবার, ২৩শে সেপ্টেম্বর, ২০১৭ ইং
/ খেলাধুলা / অনিশ্চয়তায় অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর!
অনিশ্চয়তায় অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর!
জুন ৩০, ২০১৭

স্পোর্টস ডেস্ক: বোর্ডের সঙ্গে অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের বেতন নিয়ে ঝামেলা চলছে মাসখানেক ধরে। ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) সংশোধিত বেতন নীতিমালায় আপত্তি জানিয়েছে অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স’ অ্যাসোসিয়েশন (এসিএ)। এখনও দুই প এ নিয়ে কোনও সমঝোতায় পৌঁছাতে পারেনি। দুই পই নিজেদের অবস্থানে অনড়। এক কথায় হ-য-ব-র-ল পরিস্থিতির সামনে পড়তে যাচ্ছেন জাতীয় দলের খেলোয়াড়সহ অস্ট্রেলিয়ার দুই শতাধিক ক্রিকেটার। অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফরও যে কারণে অনিশ্চয়তার মুখে এখন।

জানা গেছে, শুক্রবারের (৩০ জুন) মধ্যে সিএ’র নতুন বেতন প্রস্তাবে সই না করলে চুক্তির আওতার বাইরে চলে যাবেন ক্রিকেটাররা। অর্থাৎ ১ জুলাই থেকে আনুষ্ঠানিকভাবে বেকার হয়ে পড়বেন তারা, যাদের মধ্যে রয়েছেন জাতীয় দলের খেলোয়াড়রাও। মানে রাত পেরোলেই ক্রিকেট অস্ট্রেলিয়ার চুক্তিবদ্ধ খেলোয়াড়ের মর্যাদা হারাবেন স্মিথ-ওয়ার্নাররা।

ক্রিকেট অস্ট্রেলিয়া এক বিবৃতিতে জানিয়েছে, ‘সিএ জানতে পেরেছে নতুন সমঝোতা স্মারকে ১ জুলাইয়ের মধ্যে সম্মতি দেওয়া হচ্ছে না। অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনকে বারবার আলোচনার টেবিলে বসতে বলা হচ্ছে। খেলোয়াড় ও ক্রিকেটের স্বার্থে তাদের নমনীয় অবস্থান দেখানোর আহ্বান জানানো হচ্ছে।’ এমন পরিস্থিতিতে শঙ্কায় পড়েছে অস্ট্রেলিয়ার আগামী সিরিজগুলো।

 সবার প্রথমে হুমকির মুখে পড়েছে অস্ট্রেলিয়া ‘এ’ দলের দণি আফ্রিকা সফর। উসমান খাজার নেতৃত্বে আগামী সপ্তাহে দেশ ছাড়ার কথা ‘এ’ দলের ক্রিকেটারদের। কিন্তু নতুন চুক্তিতে সই না করলে দলটির যাওয়া অসম্ভব। অবশ্য বিকল্প দল পাঠানোও খুব কঠিন হবে। কারণ প্রায় ২৩০ জন ক্রিকেটার সিএ’র সঙ্গে ‘সম্পর্কহীন’ হয়ে পড়বে বলে জানিয়েছে সংবাদমাধ্যম।

 শুধু ‘এ’ দলের সফর নয়, আগস্ট-সেপ্টেম্বরে অস্ট্রেলিয়ার বাংলাদেশ ও ভারত সফর নিয়েও দেখা দিয়েছে অনিশ্চয়তা। ঝামেলা মেটাতে না পারলে এ বছরের শেষদিকে দেশের মাটিতে ঐতিহাসিক অ্যাশেজ সিরিজও ভেস্তে যেতে পারে। এখন দেখার অপো, ক্রিকেটারদের বেকারত্ব গ্রাস করে নাকি বিকল্প কোনও উপায় বের করে মেটানো হয় এ ঝামেলা!

 

এই বিভাগের আরো খবর



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top